শ্রীমঙ্গলে সড়কের পাশে মিলল বানরের মরদেহ

শ্রীমঙ্গলে সড়কের পাশে মিলল বানরের মরদেহ

ব্রেকিংস ডেস্ক:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সড়কের পাশ থেকে একটি বানরের মরদেহ উদ্ধার করা হয়েছে। উপজেলার ভানুগাছ সড়কে বেলতলী এলাকায় রাবার বাগানের কাছে রাস্তার পাশে মৃত অবস্থায় বানরটিকে পাওয়া যায়। লাউয়াছড়া বনের অবস্থান ঘটনাস্থলের ১ কিলোমিটারের মধ্যে।

জানা গেছে, সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে চা-বাগানের পাহারাদার বানরটিকে ওই স্থানে পড়ে থাকতে দেখেন। পরে লাউয়াছড়া বন ও জীববৈচিত্র্য রক্ষা আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক কাজী সামসুল হককে খবর দেন তারা।

পথচারীরা জানান, প্রায়ই এই এলাকায় দল বেঁধে ঘুরতে দেখা যায় বানরদের। ধারণা করা হচ্ছে, এই বানরটি বৈদ্যুতিক স্পর্শে বা কোনো যানবাহনের আঘাতে মারা গেছে। বানরটির লেজে আঘাতের চিহ্ন রয়েছে।

লাউয়াছড়া বন ও জীববৈচিত্র্য রক্ষা আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক কাজী সামসুল হক বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে আসি। এসে দেখি বানরটি মৃত অবস্থায় রাস্তার পাশে পড়ে আছে। বন বিভাগকে ফোন করেছিলাম। হয়তো নেটওয়ার্কের সমস্যার কারণে সংযোগ পাচ্ছি না। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বানরটির মৃত্যু হতে পারে বলে ধারণা করছি।

বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, মৃত বানরটি উদ্বার করে লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়ায় মাটিচাপা দেওয়া হয়েছে।