ঢাকাদক্ষিণে দুর্ধর্ষ ডাকাতি : ৪শ জনকে আসামি করে মামলা

ঢাকাদক্ষিণে দুর্ধর্ষ ডাকাতি : ৪শ জনকে আসামি করে মামলা

ব্রেকিংস ডেস্ক:

গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণে দুর্ধর্ষ ডাকাতি ও ডাকাতদের এলোপাথাড়ি গুলিতে আহত ও গণপিটুনিতে ডাকাত আরিফ আহমদ নিহতের ঘটনায় গোলাপগঞ্জ মডেল থানায় পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে।

ডাকাতির শিকার ঢাকাদক্ষিণ ইউনিয়নের দত্তরাইল মিশ্রপাড়া গ্রামের জ্ঞান সেনের পুত্র দুলাল সেন (৪০) বাদী হয়ে একটি ডাকাতি (মামলা নং- ১৩) দায়ের করেন। এই মামলা অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করা হয়।

এদিকে ডাকাতের এলোপাথাড়ি গুলিতে আহত হওয়ার ঘটনায় গোলাপগঞ্জ মডেল থানার এসআই জহির বাদী হয়ে একটি অস্ত্র (মামলা নং-১৪) দায়ের করেন। এই মামলায়ও ৪/৫ জনকে অজ্ঞাত করে আসামি করা হয়।

এছাড়াও গণপিটুনিতে ডাকাত নিহতের ঘটনায়ও এস আই জহির বাদী হয়ে গোলাপগঞ্জ মডেল থানায় একটি হত্যা (মামলা নং-১৫) দায়ের করেন। এই ঘটনায় অজ্ঞাত ৩০০/৪০০ জনকে আসামি করা হয়।

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হারুনূর রশীদ চৌধুরী মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ডাকাতির ঘটনার সাথে জড়িত আব্দুর রহমানের ছেলে সুহেল আহমদ (২১) নামে এক ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। পরে আসামির কাছ থেকে নগদ ১৪ হাজার ২৭৫ টাকা ও আসামির দেখানো মতে পশ্চিম দত্তরাইল জামে মসজিদের দক্ষিণ পাশের টিলা থেকে ডাকাতি কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র ছিরাপাঞ্জা এবং একটি দেশীয় ধারালো দা উদ্ধার করা হয়। মামলার ঘটনার সাথে জড়িত আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

পুলিশ জানায়, রোববার আনুমানিক রাত ৩টার দিকে বাড়ির গেইট ভেঙ্গে ৫ জনের সংঘবদ্ধ একটি ডাকাতদল স্থানীয় জ্ঞান সেনের বাড়িতে ঢুকে। এসময় পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ফেলে। জ্ঞান সেনের ছেলে দুলাল সেন (৪০) বাঁধা দিলে তাকে দেশীয় অস্ত্র দিয়ে বেধড়ক মারধর করে।

এইসময় ঘরে সংরক্ষিত মালামাল লুটপাট চালায়। ডাকাতরা ঘরে থাকা নগদ ২ লক্ষ টাকা, ১২ আনা ওজনের স্বর্ণের দুটি কানের দুল, ২ ভরি ওজনের স্বর্ণের তৈরী হাতের দুইটি শাঁখা, আনুমানিক ৫ হাজার টাকা মূল্যের কসমেটিক্স, আনুমানিক ১ লক্ষ টাকা মূল্যের একটি ডিজিটাল ভিডিও ক্যামেরা, ৫ হাজার টাকা মূল্যের সিসি টিভির ডিভিআর, ৪ হাজার টাকা মূল্যের একটি মোবাইল ফোনসহ সর্বমোট ৫ লক্ষ ৯৯ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

খবর পেয়ে পুলিশ গিয়ে পশ্চিম দত্তরাইল জামে মসজিদ চত্বর থেকে ১টি দেশীয় তৈরী পাইপগান, ১টি তাজা কার্তুজ, ২টি ফায়ার্ড কার্তুজ, ২টি পারফিউম, ১টি টর্চলাইট, ১টি ভিডিও ক্যামেরা উদ্ধার করে।