করোনায় শনাক্ত নামলো হাজারের নিচে

করোনায় শনাক্ত নামলো হাজারের নিচে

ব্রেকিংস ডেস্ক:

করোনায় দৈনিক শনাক্ত নেমে এলো হাজারের নিচে। একদিনে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৮১৮ জন। এর আগে গত ১৭ মে ৬৯৮ জন শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২৫ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসাবে ভাইরাসটিতে মোট মারা গেলেন ২৭ হাজার ৩৯৩ জন। 

একদিনে নতুন শনাক্ত ৮১৮ জনকে নিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে শনাক্ত রোগীর সংখ্যা সাড়ে ১৫ লাখ ছাড়িয়ে গেলো। দেশে এখন করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৫০ হাজার ৩৭১।


শনিবার (২৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার চার দশমিক ৫৯ শতাংশ। আর আজকের শনাক্তের হার নিয়ে টানা পঞ্চম দিনের মতো দৈনিক শনাক্তের হার পাঁচ শতাংশের নিচে।

একই সময়ে করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৯৬৫ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে সুস্থ হলেন মোট ১৫ লাখ ১০ হাজার ১৬৭ জন। এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৬ দশমিক ১৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪১ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ২৫ জনের মধ্যে পুরুষ ১৪ জন আর নারী ১১ জন। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৫৯৮ জন আর নারী মারা গেলেন নয় হাজার ৭৯৫ জন।

মারা যাওয়া ২৫ জনের মধ্যে বয়স বিবেচনায় ৮১ থেকে ৯০ বছরের মধ্যে রয়েছেন দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিন জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাত জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন আর ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছে একজন।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১১ জন, চট্টগ্রাম বিভাগের ছয় জন, খুলনা বিভাগের চার জন আর সিলেট ও রংপুর বিভাগের আছেন দুই জন করে। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৯ জন আর বেসরকারি হাসপাতালে মারা গেছেন ছয় জন।