অবৈধ অনুপ্রবেশ, বিএসএফের হাতে বড়লেখার যুবক আটক

অবৈধ অনুপ্রবেশ, বিএসএফের হাতে বড়লেখার যুবক আটক

ব্রেকিংস ডেস্ক:

 

 
অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশের অভিযোগে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার এক যুবককে আটক করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

আটক যুবকের নাম আবুল হোসেন (৩২)। আবুল বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের সীমান্তবর্তী বোবারথল দক্ষিণ গান্ধাই গ্রামের মৃত হাসিদ আলীর ছেলে।

রোববার (১৯ সেপ্টেম্বর) রাত ১০টায় বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাহাব উদ্দিন মুঠোফোনে বলেন, বড়লেখার এক যুবক বিএসএফের হাতে আটক হয়েছে বলে শুনেছি।

ভারতের আসাম রাজ্যের গণমাধ্যম সূত্রে জানা গেছে, আবুল হোসেনসহ ৩ বাংলাদেশি যুবক শুক্রবার গভীর রাতে আসাম রাজ্যের কমিরগঞ্জ জেলার পাথারকান্দির সোনাতোলা (বড়লেখার বোবারথল) সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। এসময় ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সোনাতোলা ক্যাম্পের সদস্যরা ধাওয়া করে আবুল হোসেনকে আটক করলেও তার সঙ্গী অন্য দুই যুবক পালিয়ে যায়। শুক্রবার বিকেলে বিএসএফ তাকে পাথারকান্দি থানায় হস্তান্তর করে।

পাথারকান্দি পুলিশের জিজ্ঞাসাবাদে আবুল জানিয়েছে, তারা মহিষ পাচার করতে কাঁটাতারের বেড়া কেটে ভারতে প্রবেশ করেছে। হঠাৎ বিএসএফের উপস্থিতি টের পেয়ে তার দুই সঙ্গী আব্দুল হক ও রমজান আলী পালিয়ে গেলেও সে ধরা প‌ড়েছে। পুলিশ তার কাছ থেকে এক‌টি তার কাটার যন্ত্রসহ ধারা‌লো দা ও এক‌টি মুঠোফোন জব্দ ক‌রে‌ছে।

এদিকে, এই বিষয়ে জানতে বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক (সিইও) শাহ আলম সিদ্দিকীর মুঠোফানে রোববার রাতে কয়েকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

তবে বিজিবি ৫২ ব্যাটালিয়ান সূত্র জানিয়েছে, রোববার বিকেলে বোবারথল সীমান্তের ১৩৮০ নং পিলারের কাছে অনুষ্ঠিত ফ্ল্যাগ মিটিংয়ে বিএসএফ জানিয়েছে বিজিবিকে- আটক বাংলাদেশি যুবককে পাথারকান্দি থানায় সোপর্দ করেছে।